এনআইডি সংশোধন করুন বিকাশে পেমেন্ট করে । ঘরে বসেই । নিজে নিজে

বাংলাদেশ নির্বাচন কমিশন অনলাইন এনআইডি সেবায় নিয়ে এসেছে গ্রহকের পূর্ণ স্বাধীনতা । যার জন্য যেতে হবে না নির্বাচন কমিশন অফিসে বা কোনো আইটি সেক্টরে । এখন ঘরে বসেই ভুক্তোভুগী তার এনআইডি বিকাশ এর মাধ্যমে পেমেন্ট করে সংশোধন করতে পারবে । সো, আর দেরি না করে এনআইডি সংশোধন করুন বিকাশে পেমেন্ট করে । ঘরে বসেই । নিজে নিজে ।

এনআইডি সংশোধন করুন বিকাশে পেমেন্ট করে । ঘরে বসেই । নিজে নিজে

এনআইডি সংশোধন করুন বিকাশে পেমেন্ট করে । ঘরে বসেই । নিজে নিজে
এনআইডি সংশোধন করুন বিকাশে পেমেন্ট করে । ঘরে বসেই । নিজে নিজে
এনআইডি বা জাতীয় পরিচয়পত্রের অনলাইন সেবায় এতদিন উল্লেখিত পেমেন্ট মাধ্যম ছাড়া পেমেন্ট করা সম্ভব হত না । যার কারণে ভুক্তোভুগীদের পড়তে হত নানা সমস্যায় । যেতে হত অনেকের কাছে, ঘুরতে হত পিছে পিছে । জনগনের এই কষ্ট লাঘব করতে এগিয়ে এল বিকাশ এবং নির্বাচন কমিশন অনলাইন সার্ভিস । চালু হল বিকাশ পেমেন্ট মাধ্যম । আসুন দেখে নিই কোন কাজের জন্য কত ফি নির্ধারিত ।


বিকাশ পেমেন্ট এ জাতীয় পরিচয়পত্র (এনআইডি) সংশোধন আবেদন

ডাচবাংলা ব্যাংক এর রকেট, ট্রেজারী চালান এবং সরাসরি নির্বাচন কমিশন ভবনে ফি জমা দিয়ে জাীয় পরিচয়পত্র সংশোধন করার আবেদন করতে হত । এখন যুক্ত হয়েছে বিকাশ পেমেন্ট ।

জাতীয় পরিচয়পত্র (এনআইডি) সংশোধন, ডুপ্লিকেট এনআইডি সংগ্রহ সহ সকল ধরনের সেবার ফি পরিশোধ করা যাচ্ছে বিকাশে। এনআইডি সার্ভিস ফি পরিশোধ সেবার মাধ্যমেই বিকাশ অ্যাপে যুক্ত হলো ‘সরকারি ফি’ আইকন। ভবিষ্যতে সরকারি সেবার অন্যান্য পেমেন্টও এই আইকনেই যুক্ত হবে।

ফলে এখন নিজের সুবিধামত সময়ে সুবিধাজনক স্থান থেকে এনআইডির সকল সেবার ফি বিকাশে পরিশোধ করে অতি গুরুত্বপূর্ণ জাতীয় পরিচয়পত্র সংক্রান্ত সেবা আরো সহজেই নিতে পারবেন গ্রাহক।

এনআইডি কার্ডের তথ্য পরিবর্তন অথবা হারানো কার্ড পুনরুদ্ধার ফি হিসাব করুন


করোনাকালীন সময়ে সামাজিক দূরত্ব বজায় রেখে ব্যাংকে না গিয়েই নিরাপদে এনআইডি সংশোধন সংক্রান্ত সেবা নেয়া অব্যাহত রাখতে সহায়তা করবে বিকাশে এনআইডি ফি পরিশোধ। এই সেবাটি নিতে পারবেন বাংলাদেশের সকল বিকাশ এ্যাপ ব্যবহারকারী ।

এখন থেকে গ্রাহকরা এনআইডির তথ্য সংশোধন, অন্যান্য তথ্য সংশোধন, উভয় ধরনের তথ্য সংশোধন, ডুপ্লিকেট এনআইডির আবেদন, ডুপ্লিকেট এনআইডির জরুরী আবেদন সহ সকল সেবার ফি বিকাশে পরিশোধ করতে পারবেন।

পেমেন্ট করার নিয়ম

  1. ফি পরিশোধ করতে বিকাশ অ্যাপের পে বিল থেকে ‘সরকারি ফি’ আইকন নির্বাচন করতে হবে। 
  2. এনআইডি সার্ভিস থেকে যে নির্দিষ্ট সেবা প্রয়োজন তা নির্বাচন করতে হবে এবং এনআইডি নম্বর দিয়ে পরবর্তী ধাপে গেলে সেবা অনুসারে টাকার অংক নির্বাচিত হয়ে যাবে। 
  3. পরের ধাপে পিন দিয়ে ট্যাপ করে পেমেন্ট সম্পন্ন করতে হবে।

পেমেন্ট হয়ে গেলে তাৎক্ষনিক রিসিট ডাউনলোড করে নিতে পারবেন যা ভবিষ্যৎ প্রমাণের জন্য সংরক্ষণ করা যেতে পারে।

এবার https://services.nidw.gov.bd/ লিংকে ক্লিক করে প্রয়োজনীয় তথ্য দিয়ে আবেদন সম্পন্ন করতে হবে।

আপনার ফোনে/ট্যাবে যদি বিকাশ এ্যাপ না থাকে তবে ডাউনলোড করে নিন এখান খেকে ।

Conclusion:

পেমেন্ট মাধ্যমে সহজলভ্যতার কারণেই গ্রাহকদের ভুগান্তি দুর হয় । যার পরিপ্রেক্ষিতে বিকাশ যুক্ত হয়েছে জাতীয় পরিচয়পত্র সংশোধন ফি পেমেন্ট এ । নিশ্চিতভাবে বলা যায় এত গ্রাহকদের ভুগান্তি দুর হবে । আর অনলাইন সেবা চালুর জন্য দপ্তরের দুর্নীতিও গ্রাহকদের ফাঁদে ফেলতে পারবে না । ভালো থাকুন, সুস্থ থাকুন । দেখা হবে পরের কোনো আর্টিকেলে । 

এনআইডি সংশোধন করুন বিকাশে পেমেন্ট করে । ঘরে বসেই । নিজে নিজে

Post a Comment

0 Comments