৮ম শ্রেণির বাংলা এসাইনমেন্ট সমাধান উত্তর ১৭তম সপ্তাহ

 (সম্পুর্ণ সমাধান) ৮ম শ্রেণির বাংলা  এসাইনমেন্ট উত্তর  ১৭তম সপ্তাহ প্রকাশিত হয়েছে । প্রিয় শিক্ষার্থী বন্ধুরা । তোমাদের ৮ম শ্রেণির ১৭তম এসাইনমেন্ট এর প্রশ্ন প্রকাশিত হয়েছে । তাই তোমাদের প্রশ্ন বিষয়ক ধারণা দিতে আমার নিয়ে আসলাম বাংলা  এসাইনমেন্ট এর সমাধান । যা দেখে তোমরা ধারণা পাবে কি করে প্রশ্নের উত্তর দিতে হয় ।  প্রশ্ন ডাউনলোড লিংক ।

৮ম শ্রেণির বাংলা এসাইনমেন্ট সমাধান উত্তর ১৭তম সপ্তাহ


Class 8 Bangla Assignment Answer 17th Week





৮ম শ্রেণির ১৭ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট সমাধান

বিষয়: বাংলা

সাধু ও চলিত ভাষার পার্থক্যকরণ:

আবার বলতেছি, আর ভাবের ঘরে চুরি করিও না। আগে ভালাে করিয়া চোখ মেলিয়া দেখ। কার্যের সম্ভাবনা - অসম্ভাবনার কথা অগ্রে বিবেচনা করিয়া পরে কার্যে নামিলে তােমার উৎসাহ অনর্থক নষ্ট হইবে না। মনে রাখিও তােমার ' স্পিরিট' বা আত্মার শক্তিকে অন্যের প্ররােচনায় নষ্ট করিতে তােমার কোনাে অধিকার নাই। তাহা পাপ-মহাপাপ!

সমাধান:
আবার বলছি , আর ভাবের ঘরে চুরি করােনা। আগে ভালাে করে চোখ মেলে দেখ। কাজের সম্ভাবনার কথা অগে বিবেচনা করে পরে কাজে নামলে তােমার উৎসাহ অনর্থক নষ্ট হবে না। মনে রেখাে তােমার স্পিরিট' বা আত্মার শক্তিকে অন্যের প্ররােচনায় নষ্ট করতে তােমার কোনাে অধিকার নাই। তাহা পাপ-মহাপাপ!

Conclusion: 


প্রিয় শিক্ষার্থী বন্ধুরা, আশা করি তোমরা সম্পূর্ণ ধারণা পেয়ে গেছো । তো এই ছিল তোমাদের ১৭তম সপ্তাহের বাংলা  এসাইনমেন্ট এর সমাধান । মনে রাখবে, যে ছাত্র অন্যের লেখা হুবহু পরিক্ষার খাতায় লেখবে, সে কখনোই ১০০% নম্বর পাবে না । তোমাদের নিজেদের প্রশ্নের সমাধান লিখতে হবে । আমাদের এসাইনমেন্ট উত্তর নমুনা মাত্র ।

Last Line : ৮ম শ্রেণির বাংলা  এসাইনমেন্ট উত্তর ১৭তম  সপ্তাহ

Post a Comment

0 Comments