আপনি যদি উইন্ডোজ ইন্সাইডার প্রোগ্রাম ব্যবহার কারী হয়ে থাকেন তাহলে ফ্রি সাইনআপ করে প্রথম উইন্ডোজ ১১ ইন্সাইডার প্রিভিউ বিল্ড ডাউনলোড করতে পারবেন।

কিভাবে উইন্ডোজ ১১ ডাউনলোড করবেন ?  How to download  Windows 11 ?

Download Windows 11. iso


শুরু করার আগে, দেখে নিন আপনার পিসিতে উইন্ডোজ ১০ কি লাইসেন্স এ্যক্টিভেটেড করা আছে তো?

1.  প্রথমে উইন্ডোজ ইন্সাইডার প্রোগ্রামে নতুন এ্যাকাউন্ট খুলে নিন অথবা লগইন করুন এবং Start flighting. এ ক্লিক করুন।

2.  এখন সেটিংস এ যান । Settings > Update & Security > Windows Insider Program. এবং ক্লিক করুন Get Started. এ ।

3.  এখানে Pick an account to get started, এর কাছে (+)   সিলেক্ট করে আপনার মাইক্রোসফ্ট এ্যকাউন্ট এ  (স্টিপ 1 এ লগইন করা এ্যকাউন্ট) লগ ইন করে Continue করুন ।

4.  এখন অভিজ্ঞতা এবং আপনি যে চ্যানেলটির বিল্ড পেতে চান সেটা উল্লেখ করুন । এখানে Dev Channel ডেভিলপারসদের, Beta Channel প্রথম দিকে ব্যবহারকারীদের জন্য, release preview channel হলো কোনো নতুন ভারসন রিলিজের পূর্বেই যারা সেই নতুন ভারসন পেতে চাই তাদের জন্য

5.  এইবার প্রাইভেসি স্টেটমেন্ট এবং টার্মস চেক করে confirm. করুন এবং তারপর Click Restart Now

6.  রিস্টার্টের পর আপনার ইন্টারনেট কানেকশন ভালো করে দেখে নিন, যেন ডাউনলোডে কোন সমস্যা না হয়। এটার জন্য Settings > Privacy > Diagnostics & feedback, এ যান এবং নিশ্চিত হন যে Optional Diagnostic Data switch is flipped to On

7.  এখন সেটিংস এ যান Settings > Update & Security > Windows Update. Click করুন Check for updates বাটন এ । আপনি এখানে লেটেস্ট ইনসাইডার প্রিভিউ বিল্ড দেখতে পাবেন ।

আপনার ডিভাইসে এবার আগের আপডেট গুলোর মতোই উইন্ডোজ ডাউনলোড হতে শুরু হবে।


How to download Windows 11 once it's generally available

উইন্ডোজ ১১ রিলিজ হওয়ার পর সাধারন ব্যবহারকারীরাও তাদের সিস্টে আপডেট করতে পারবেন । নতুন উইন্ডোজ আপডেট এর মতই একই নিয়মে উইন্ডোজ ১০ সেটিংস থেকে সরাসরি উইন্ডোজ ১১ আপডেট করতে পারবেন । এর জন্য Settings > Update & Security > Windows Update এবং click করুন Check for Updates. যদি আপনার পিসির রিকুয়ারমেন্ট উইন্ডোজ ১১ সাপোর্টেড হয় তাহলে  Feature update to Windows 11. লেখা দেখতে পাবেন । এখন Click Download and installদিয়ে উইন্ডোজ ১১ আপগ্রেডিং শুরু করে দিন।

 

Download Windows 11 ISO file (Leak) [32, 64 bit] Complete Setup Guide

Windows 11 ISO Download 32 Bit

আপনি যদি উইন্ডোজ ১১ ISO file 32 বিট সার্চ করে থাকেন তবে আসুন আপনাকে জানিয়ে দিয় যে আপনি এটি আনুষ্ঠানিক ঘোষণার পরেই ডাউনলোড করতে সক্ষম হবেন মাইক্রোসফ্ট উইন্ডোজ ১১ ISO file ডাউনলোড ফাইল 32 এবং 64 বিটের প্রকাশের তারিখ সম্পর্কিত তথ্য শীঘ্রই আপডেট করা হবে মাইক্রোসফ্ট উইন্ডোজ ১১ এর মুক্তির তারিখ সম্পর্কে 24 জুন সকাল 11 টা 11 মিনিটে একটি সংবাদ সম্মেলন ডেকেছিল, তবে সভার কিছুক্ষণ আগে মাইক্রোসফ্ট উইন্ডোজ ১১ ISO file সম্পর্কে তথ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ফাঁস হয়েছিল

Windows 11 ISO Download 64 Bit

উইন্ডোজ ১০ রিলিজের সাথে ২৫ জুলাই ২০১৫-তে কম্পিউটার জগতে বিপ্লব ঘটেছিল। সবাই উইন্ডোজ ১০ সম্পর্কে উন্মাদ হয়ে গিয়েছিল। জুন ২৪, ২০২১, মাইক্রোসফ্ট উইন্ডোজ ১০ এর পরে উইন ১১ লাইট সংস্করণ চালু করার জন্য স্থির করেছিল, উইন্ডোজ ১০ ব্যবহারকারী এই নতুন ভারসন ডাউনলোড করতে পারবেন উইন্ডোজ ১১ আইসো 64 বিট বিনামূল্যে। এর জন্য, তাদের কেবল উইন্ডোজ ১১ এর নতুন রিকুয়ারমেন্টস এর সাথে তাদের উইন্ডোজ ১০ আপডেট করতে হবে।

Also Check. Minimum Requirements For Setup Windows 11 


Download Windows 11 32 & 62 Bit

Server-1.    Download Windows 11.ISO (32 & 64 bit)

Server-2.    Download Windows 11.ISO (32 & 64 bit)

Server-3.    Download Windows 11.ISO (32 & 64 bit)

Server-4.   Direct link Download Windows 11.ISO (32 & 64 bit)

[Note: Download link from https://www.mpnrc.org/win-11-download-links/]


Conclusion:

উইন্ডোজ ১১ এর পেস্টেল কালার, গোলাকার কোণ, একটি নতুন স্টার্টআপ সাউন্ড এবং সামগ্রিকভাবে আরও মৌলিক ম্যাক-এর মত সুন্দার লুকিংসহ একটি নতুন বৈশিষ্ট্যযুক্ত ডিজাইন।

উইন্ডোজ স্টার্ট মেনুটি স্ক্রিনের নীচে বাম থেকে মাঝখানে চলে এসেছে, এর পাশের অংশে অ্যাপ আইকন সাজানো। আপনি প্রচুর নতুন ডেস্কটপ কাস্টোমাইজড করার সরঞ্জাম পাবেন । 

রয়েছে লেটেস্ট উইজেট যা আপনাকে এক নজরে আপনার চাহিত তথ্য দিতে পারে এবং সহজ ভার্চুয়াল ডেস্কটপ তৈরি করতে পারে। উইন্ডোজ ১১ অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন উইন্ডোজে ইনস্টল করা যাবে ।